আপনার লেখা আর্টিকেল আমাদের সাইটে পাবলিশ করুন

মেসি-রোনালদিনিয়োকে পেছনে ফেলে শতাব্দী সেরা রোনালদো

মেসি-রোনালদিনিয়োকে পেছনে ফেলে শতাব্দী সেরা রোনালদো

প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও সাবেক ব্রাজিলিয়ান তারকা রোনালদিনিয়োকে হারিয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডের একুশ শতকের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

দুবাইয়ে রোববার জমকালো অনুষ্ঠানে ৩৫ বছর বয়সী পর্তুগিজ তারকার হাতে ২০০১ থেকে ২০২০ সময়ের সেরা ফুটবলারের পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কারটি জেতার লড়াইয়ে আরও ছিলেন লিভারপুলের মোহামেদ সালাহ।

সাফল্যে মোড়ানো এই সময়ে রোনালদো জিতেছেন রেকর্ড পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনটি ইংলিশ প্রিমিয়ার লিগ, রিয়াল মাদ্রিদের হয়ে দুটি লা লিগা, ইউভেন্তুসের হয়ে দুটি সেরি আ, দেশের হয়ে একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্স লিগসহ অনেক শিরোপা।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে ২০১১ সাল থেকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করা হচ্ছে। গতবার টানা চতুর্থ ও মোট ষষ্ঠবারের মতো পুরস্কারটি জিতেছিলেন রোনালদো। এবারও এই মঞ্চে পেলেন আরও বড় স্বীকৃতি।

চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩৪ গোলের মালিক রোনালদো পুরস্কার হাতে উচ্ছ্বাসভরা কণ্ঠে পরিবার-পরিজন সবাইকে ধন্যবাদ জানান। কৃতজ্ঞতা প্রকাশ করেন ভোট দেওয়া সবার প্রতি।

“এটি অসাধারণ এক অর্জন। পুরস্কারটি সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে।”

“সেরার স্বীকৃতি পাওয়াটা অনেক সম্মানের। আশা করি, বর্তমান দুরূহ পরিস্থিতি (মহামারী) আগামী বছর কেটে যাবে। আমরা জীবনটা উপভোগ করতে পারব। ধন্যবাদ সবাইকে। আশা করি, এখনও অনেক বছর খেলতে পারব।”

DM Sayed
মানুষ কখনো হারে না, হয়তো সে জিতবে নয়তো সে শিখবে